কলকাতায় বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা ভবন গড়ে তোলা হবে

প্রকাশঃ ফেব্রুয়ারি ২০, ২০১৫ সময়ঃ ৬:০৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:০৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডট কম

downloadপশ্চিমবঙ্গের কলকাতার উপকণ্ঠে রাজারহাটে বঙ্গবন্ধু ভবন ও এর পাশেই মুক্তিযোদ্ধাদের জন্য ভবন গড়ে তোলা হবে বলে জানিয়েছেন সফররত রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

শুক্রবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর সোনারগাঁও হোটেলে এক বৈঠকি বাংলা আড্ডায় এ কথা জানান তিনি। আড্ডায় দুই বাংলার শিল্পীরা অংশ নেন।

মমতা ব্যানার্জি বলেন, আমি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে দু‘দেশের সাংস্কৃতিক সম্পর্ক আরও জোরদার করতে বলবো। এ জন্য আমরা দুই দেশের প্রতিনিধি নিয়ে কমিটি গঠন করতে পারি। দুই বাংলা থেকে তিন করে মোট ছয় সদস্যের কমিটি হবে এবং এর প্রধান হবেন বাংলাদেশের সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।

বাংলাদেশের শিল্পীদের আরও বেশি করে পশ্চিমবঙ্গ ভ্রমণের আমন্ত্রণ জানিয়ে মমতা ব্যানার্জি বলেন, দুই বাংলার মাটি একই, একই সংস্কৃতি। পাশাপাশি কলকাতায় বাংলাদেশি চলচ্চিত্র উৎসব আয়োজনেরও আশ্বাস দেন তিনি।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, ভারতের কলকাতায় বাংলাদেশের টিভি চ্যানেল দেখার ব্যাপারে কোনো ধরনের নিষেধাজ্ঞা নেই। বৈঠকি আড্ডায় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে গেয়ে ওঠেন- ‘শোনো, একটি মুজিবরের থেকে লক্ষ মুজিবরের কন্ঠস্বরের ধ্বনি, প্রতিধ্বনি আকাশে বাতাসে ওঠে রণি…!’

এরপর বাংলাদেশের মুক্তিযুদ্ধ চলাকালে স্বাধীনবাংলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত দেশের গানও পরিবেশিত হয় বৈঠকি আড্ডায়। সেই গানের সঙ্গে গলা মেলান মমতা ব্যানার্জি। তার দেখাদেখি মুনমুন সেনসহ অন্যরাও গেয়ে ওঠেন।

প্রতিক্ষণ/এডি/রাজিব

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G